চিত্তাকর্ষক আমেরিকা বাছাইপর্বের পারফরম্যান্সের সাথে ইউএসএ অনূর্ধ্ব 19 ক্রিকেট বিশ্বকাপ 2024-এ স্থান নিশ্চিত করেছে

USA U19 secures spot at Cricket World Cup 2024 with impressive Americas qualifying performance-Baji99
USA U19 secures spot at Cricket World Cup 2024 with impressive Americas qualifying performance-Baji99

চিত্তাকর্ষক আমেরিকা বাছাইপর্বের পারফরম্যান্সের সাথে ইউএসএ অনূর্ধ্ব 19 ক্রিকেট বিশ্বকাপ 2024-এ স্থান নিশ্চিত করেছে

আমেরিকা বাছাইপর্বের একটি দুর্দান্ত পারফরম্যান্স অনুসরণ করে মার্কিন যুক্তরাষ্ট্র (USA) 2024 সালের ICC অনূর্ধ্ব-19 ওডিআই বিশ্বকাপে সাফল্যের সাথে একটি স্থান অর্জন করেছে। এই কৃতিত্বটি শীর্ষ 16 টি দলের মধ্যে তাদের অবস্থানকে মজবুত করেছে যারা পরবর্তীতে শ্রীলঙ্কায় প্রতিদ্বন্দ্বিতা করবে। বছর

একটি কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বাছাইপর্বের রাউন্ডে, USA ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতে জয়লাভ করে তাদের ক্রিকেটীয় দক্ষতা প্রদর্শন করে। তাদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তারা 10 পয়েন্ট নিয়ে বাছাইপর্বের টেবিলের শীর্ষে উঠেছিল, যা কানাডার সাথে মিলে যায়। যাইহোক, এটি ছিল USA এর উচ্চতর নেট রান-রেট 4.84 যা তাদের শীর্ষস্থান সুরক্ষিত করেছে।

যোগ্যতা অর্জনের যাত্রা শুরু হয়েছিল বারমুডার বিরুদ্ধে একটি দৃঢ়প্রত্যয়ী জয়ের মাধ্যমে, শুরু থেকেই তাদের অভিপ্রায়ের ইঙ্গিত দেয়। তবে, পরবর্তীতে কানাডার কাছে হার তাদের পথে অনিশ্চয়তার একটি স্তর যোগ করে। নিরুদ্ধ, মার্কিন যুক্তরাষ্ট্র আবারো বারমুডাকে পরাজিত করে দৃঢ়ভাবে বাউন্স করে এবং দুইটি গোল করে। আর্জেন্টিনার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয়। একটি অসাধারণ খেলায়, তারা তাদের ব্যাটিং দক্ষতা দেখিয়ে 515 রানের একটি বিস্ময়কর স্কোর পোস্ট করে।

মূল মুহূর্তটি কানাডার বিপক্ষে ফাইনাল ম্যাচে এসেছিল, যেখানে প্রতিকূল আবহাওয়া প্রতিপক্ষের প্রতি 22 ওভারে প্রতিদ্বন্দ্বিতা কমিয়ে আনতে বাধ্য করেছিল। USA-এর সুশৃঙ্খল পারফরম্যান্স তাদের কানাডিয়ান প্রতিপক্ষকে শুধুমাত্র 92/9-এ সীমিত করেছিল, একটি লক্ষ্য তারা আরামে তাড়া করতে পেরেছিল। অনূর্ধ্ব 19 ক্রিকেট বিশ্বকাপে তাদের কাঙ্ক্ষিত স্থান।

এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে মার্কিন যুক্তরাষ্ট্রে যোগদান করছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের মতো অন্যান্য ক্রিকেটিং পাওয়ার হাউস৷ এই দলগুলি স্বয়ংক্রিয়ভাবে সেরা-স্থানীয় পূর্ণ সদস্য হিসাবে যোগ্যতা অর্জন করেছে৷ টুর্নামেন্টের আগের 2022 সংস্করণ থেকে দেশগুলি।

বিভিন্ন আঞ্চলিক বাছাইপর্বের মাধ্যমে তাদের বার্থ নিশ্চিত করা দলগুলি হল লাইনআপ। নিউজিল্যান্ড পূর্ব এশিয়া-প্যাসিফিক কোয়ালিফায়ারের মাধ্যমে তাদের স্থান অর্জন করেছে, যেখানে নেপাল এশিয়া বাছাইপর্ব থেকে বিজয়ী হয়েছে। আফ্রিকা বাছাইপর্বে নামিবিয়া তাদের ক্রিকেটীয় দক্ষতা প্রদর্শন করেছে এবং স্কটল্যান্ড তাদের প্রমাণ করেছে। ইউরোপ কোয়ালিফায়ারে পরিমাপ।

USA-এর যোগ্যতা আমেরিকা অঞ্চলে ক্রিকেটের জন্য একটি উল্লেখযোগ্য অর্জনকে চিহ্নিত করে এবং দেশের মধ্যে ক্রমবর্ধমান উত্সাহ এবং প্রতিভার পুলকে প্রতিফলিত করে৷ অনূর্ধ্ব 19 ক্রিকেট বিশ্বকাপ 2024-এ তাদের যাত্রা তাদের উত্সর্গ এবং কঠোর পরিশ্রমের প্রমাণ, এবং এটি একটি হওয়ার প্রতিশ্রুতি দেয়। তরুণ ক্রিকেটারদের জন্য বিশ্ব মঞ্চে তাদের দক্ষতা প্রদর্শনের উত্তেজনাপূর্ণ সুযোগ।

সামগ্রিকভাবে, U19 ক্রিকেট বিশ্বকাপ 2024-এর জন্য USA-এর সফল যোগ্যতা ক্রিকেট বিশ্বে একটি প্রতিযোগিতামূলক শক্তি হিসাবে তাদের উত্থানকে নির্দেশ করে। আমেরিকার বাছাইপর্বের তাদের চিত্তাকর্ষক পারফরম্যান্স তাদের বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেটিং দেশগুলির মধ্যে এবং ক্রিকেট উত্সাহীদের মধ্যে একটি উপযুক্ত স্থান অর্জন করেছে। শ্রীলঙ্কার এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে তাদের অংশগ্রহণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

, , ,